নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন

নিউজ ডেস্ক:

আমেরিকার অনলাইন গণমাধ্যম কর্মীদের সংগঠন ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে । গত ১২ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় নিউইয়রক সিটির ব্রংকসের বাংলাবাজারের নিরব রেস্টুরেনটের পারটি হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসথিত ছিলেন, ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের উপদেষ্টা, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন । বিশেষ অতিথি হিসেবে উপসথিত ছিলেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষট এবিএম সালেহ উদ্দিন, সাপতাহিক আজকালের সহযোগী সম্পাদক, এনওয়াইকাগজডটকম সম্পাদক ও নিউইয়রক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম, রিয়েল এস্টেট ব্যবসায়ী মোহাম্মদ আজাদ, স্টক বিজনেস পারসন ও কমিউনিটি নেতা এম রহমান টিটু, বিহংগ প্রিনটিং এর পরিচালক মামুন রশীদ ।

অনুষ্ঠানে নিউইয়রক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম বলেন, প্রতিকুল পরিস্থিতিতে একতা, সততা ও সমাজসেবার ইচ্ছা নিয়ে যেভাবে এ সংগঠন চলছে সত্যিই প্রশংসার দাবীদার ।

বিশেষ অতিথি কবি ও সাংবাদিক এবিএম সালাউদ্দিন বলেন, যা সত্য ও যা প্রচার করলে সমাজের, দেশের জন্য ভালো তা প্রচার করাই হোক সাংবাদিকদের কাজ । তিনি সংগঠনের অগ্রযাত্রা কামনা করেন ।

প্রধান অতিথি সংগঠনের উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন সংগঠনের সুচনা লগ্ন থেকে চলমান কর্মসুচির উপর সন্তুষ্ট প্রকাশ করে বলেন, আমার জানামতে এটি আমেরিকার প্রথম অনলাইন প্রেস ক্লাব । আমরা ২০০২ সালে এনওয়াইবাংলাডটকম প্রকাশ করার পর বর্তমান সময় পর্যন্ত আমেরিকার অনলাইন গণমাধ্যম এখন অনেক উন্নত । সেখান থেকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাব একটি মাইলফলক । আমি সকলের সদস্যদের সুস্বাসথ্য ও দীর্ঘায়ু কামনা করি ।

শুরুতে আয়োজন কমিটির আহবায়ক প্রথম আলো নর্থ আমেরিকার রিপোরটার ও প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি শেখ শফিকুর রহমান অনুষঠান সুচনা করেন । কোরআন থেকে তেলাওয়াতের আহ্বান জানান সংগঠনের কোষাধ্যখখো ও ইউএসবাংলাদেশ২৪ডটকমের তৌহিদ সজীব কে । পরিচয় করিয়ে উপসথিত অতিথিদের মনচে আমন্ত্রণ জানিয়ে নব নিরবাচিত সভাপতি,বাংলানিউজইউএসডটকম, সাপ্তাহিক সুসময় ও মাসিক মদিনা ইউএসএ সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ আদনান কে সভা পরিচালনার দায়িততোভার দেন । সভাপতি উপসথিত অতিথিদের কৃতজ্ঞতা জানান । স্বাগত বক্তব্য দেন বাংলানিউজইউএসডটকম ডেপুটি এডিটর ও ক্লাব সহ সভাপতি কবি মাছুম আহমদ । মাছুম আহমদ তার বকতব্যে বলেন, ২০১৬-২০১৭ সাল থেকে কমিটি ছাড়া ২০২০ অবধি আমরা কার্যক্রম পরিচালনা করে আসছি সংগঠনের । পরে ২০২০ থেকে এ নিয়ে পরপর ৩য় মেয়াদে ২০২৪-২০২৫ সালের কমিটি গঠন হল । এর মধ্যে আমরা করোনা সময়ে বেশ কয়েকবার হ্যানড স্যানিটাইজার, মাসক বিতরণসহ, সভা সেমিনার, পিকনিক এর আয়োজন করি । তিনি তার বকতব্যে কমিটির সবার পরিচয় ব্যক্ত করেন । এক পর্যায়ে দৃকনিউজ২৪ডটকম সমপাদক ও সাধারন সমপাদক আবু সাদেক রনি, কোষাধ্যখখো তৌহিদ সজীব, সহ সভাপতি মাছুম আহমদ ও শেখ শফিকুর রহমান অতিথিদের ফুল দিয়ে বরণ করেন। পরে আবু সাদেক রনির নেতৃত্বে অতিথিবৃনদ কেক কাটেন । উক্ত অনুষ্ঠানে নিউইয়রকের সকল প্রবাসী সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিত্বরা শুভ কামনা ব্যকত করেন ।

তারা হলেন, জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশনের সভাপতি গিয়াস আহমেদ, জ্যাকসন হাইটসের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মনিরুজজামান,অধ্যাপক সানা উল্লাহ, সাবেক অধ্যক্ষ- গাজীপুর কাপাসিয়া ডিগ্রী কলেজ,জামাল উদ্দিন আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান, চুনারুঘাট উপজেলা,ফুল মিয়া (রাজনীতিক),কুমিল্লা সমিতির সভাপতি মিয়া মোহাম্মদ দাউদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান খান প্রমুখ । সবশেষে আয়োজন কমিটির আহবায়ক শেখ শফিকুর রহমান, যুগন আহবায়ক কবি মাছুম ও সাধারন সম্পাদক আবু সাদেক রনি সবাই কে কৃতজ্ঞতা দিয়ে ডিনারে আমন্ত্রণ জানান ও সভার সমাপতি ঘোষণা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *